1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

রাষ্ট্রের ক্ষতির উদ্দেশ্যে সংবাদ পরিবেশন মোটেও কাম্য নহে-“বাংলাদেশ সাংবাদিক ক্লাব”!

  • আপডেট সময়ঃ রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ৫২ জন দেখেছেন

মো:জাকারিয় হোসেন,বিশেষ প্রতিনিধি:-।১টি শুশু ছেলেকে দিয়ে স্বাধীনতার বিরুদ্বে যদি কাজ করে একজন সাংবাদিক এবং শিশুটিকে ভুল তথ্য শিখিয়ে সংবাদ পরিবেশ, এমনটা আমাদের সাংবাদিকদের চরম ভাবে সমাজ ও রাষ্ট্রের কাছে প্রশ্নবিদ্ধ করেছে। যা আমাদের জন্য লজ্জাজনক।

সাংবাদিকরা সততা ও স্বচ্ছতা বজায় না রেখে ইচ্ছে মত ক্ষতির উদ্দেশ্যে সংবাদ পরিবেশন করে  রাষ্ট্রের ক্ষতি করবে এটা মোটেও কাম্য নয়। বেসিক রিপোর্টিং সেন্স, সংবাদ লেখা, সংবাদ সংগ্রহ, প্রযুক্তি জ্ঞান থাকা, মানবিক দক্ষতা, সংবাদ সম্পাদনার মত বেসিক ও মৌলিক বিষয়গুলো শিখে, জেনে, বুঝে প্রয়োগ করা হচ্ছে কি না, সে দিকে নজর দেওয়া প্রয়োজন বলে মনে করছেন নেতৃবৃন্দ।

 

এদিকে ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের জন্য একটি কালো আইন। এভাবে সাংবাদিদের নামে মামলা করলে সরকারের জন্য ক্ষতিকর হতে পারে। 

আমরা সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে হয়রানী করার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। অবিলম্বে গ্রেফতারকৃত সকল সাংবাদিকদেরকে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন “বাংলাদেশ সাংবাদিক ক্লাব” এর চেয়ারম্যান মো:খলিলুর রহমান, মহাসচিব মো: নজরুল ইসলাম খান।

 

শেয়ার করুন

আরো দেখুন......